বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

​মোদির ম্যারাথন ট্যুইট, ‘আপকা টাইম আ গয়া হ্যায়’

মোদির ম্যারাথন ট্যুইট , ‘আপকা টাইম আ গয়া হ্যায়’

অন্যদেশ ডেক্স , ২৩ এপ্রিল মঙ্গলবার ;

রাজনৈতিক ব্যক্তিতব থেকে বিভিন্ন ক্ষেত্রের তারকাসকলকেই ভোটাধিকার প্রয়োগের জন্য ট্যুইট করলেন নরেন্দ্র মোদি । রাহুল গান্ধী থেকে শাহরুখ খান , মহেন্দ্র সিং ধোনী থেকে মমতা ব্যানার্জি , লতা মঙ্গেস্কর কেউ বাদ যায় নি । খোশ মেজাজ ছিল ভারতের প্রধানমন্ত্রীর । তিনি রনবীর সিংকে ট্যাগ করে হালকা রসিকতা করে ,গাল্লি বয় থেকে কোট করে লিখলেন , জোশ সে ভোটাধিকার সাবস্থ্য কর । সমস্ত বিরোধী রাজনৈতিক নেতাদের টুইট করলেন নরেন্দ্র মোদি । সৌজন্যের এই দৃষ্টান্ত রাজনীতিতে যুক্ত করলেন বহু সমালোচিত মোদি-ই । সৌজন্যে মোদি এগিয়ে গেলেন কয়েককদম ।

ভোট দিলেন নরেন্দ্র মোদি -

বেশ খোশ মেজাজে ছিলেন নরেন্দ্র মোদি । হাল্কা মেজাজে সকলের সঙ্গে কথা বলছিলেন । একটি শিশুকে আদর করে অমিত শাহকে সঙ্গে নিয়ে এগিয়ে যান ভোটকেন্দ্রে ।

ভোট দেওয়ার আগে মায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।আজ মঙ্গলবার। সপ্তদশ লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোট গ্রহণের দিন । আমেদাবাদে গিয়েছেন মোদী।

নিজের রাজ্য গুজরাতের রাজধানী শহর গান্ধীনগরে থাকেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। মঙ্গলবার তৃতীয় দফার ভোট গ্রহণের দিনে নিজের ভোটাধিকার প্রয়োগ করতে গান্ধীনগরে গিয়েছেন প্রধানমন্ত্রী।সেখানে গিয়ে নিজের বাড়িতে যান মোদী। বাড়িতে গিয়ে মায়ের সঙ্গে দেখা করেন প্রধানমন্ত্রী। মায়ের পা ছুঁয়ে প্রণাম করেন। ছেলেকেও আশির্বাদ ফিরিয়ে দিয়েছেন মা হীরাবেন মোদী।

মায়ের সঙ্গে মিস্টি মুখ করেছেন প্রধানমন্ত্রী মোদী। নিজের হাতে মাকে মিস্টি খাইয়ে দিয়েছেন তিনি। মা হীরাবেনও ছেলেকে খাইয়ে দিয়েছেন। মায়ের জন্য উপহার হিসেবে শাড়ি নিয়ে গিয়েছিলেন প্রধানমন্ত্রী। সেটিও মায়ের হাতে তুলে দেন তিনি।

তৃতীয় পর্যায়ে গুজরাটে ভোট দিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং বিভিন্ন শাসক বিজেপি নেতারা সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী মোদী সহ আহমেদাবাদ পৌঁছেছেন। মঙ্গলবার সকালে রাণীপ এলাকায় হাই স্কুল অবস্থিত বুথটিতে ভোট দিলেন মোদিজি । এই বুথটি গান্ধীনগর লোকসভা কেন্দ্রের অধীনে আসে যেখানে বিজেপি সভাপতি অমিত শাহ দলের প্রার্থী। শাহ, যিনি নিজেও মোদির মতো গুজরাটে বসবাস করছেন, তিনি আহমেদাবাদের নারানপুরা এলাকায় নির্বাচনী এলাকা পাবেন, যা গান্ধীনগর লোকসভা কেন্দ্রের নিচে পড়ে।

তার নবীন পঙ্কজ মোদির পরিবারের সাথে গান্ধীনগরে বসবাসরত প্রায় ৯০ বছর বয়সী মায়ের মোদি রায়সেন এলাকায় বুথে ভোট দেবেন। অর্থমন্ত্রী অরুণ জেটলি গান্ধীনগর অঞ্চলের অধীনে, আহমেদাবাদের ভেজালপুরে এসজি হাইের কাছে চিমানভাই ইনস্টিটিউটে নির্মিত বুথটিতে ভোট দেবেন।

আহমেদাবাদে খানপুরের হিন্দু স্কুল বুথের প্রাক্তন উপ প্রধানমন্ত্রী ও প্রাক্তন বিজেপি নেতা এল কে আদভানিকে ভোট দিতে পারে। এই বুথ আহমেদাবাদ লোকসভা আসনের অন্তর্গত। মুখ্যমন্ত্রী বিজয় রূপানি তাঁর রাজকোট রাজকোটে ভোট দেবেন যেখানে কর্ণাটক গভর্নর ওয়াজুভাই ওয়াহিও ভোট দেবেন।