বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

​ঘনিষ্ঠ সহযোগীর মরদেহে কাঁধ দিলেন নবনির্বাচিত আমেথির সাংসদ

অন্যদেশ ডেক্স , ২৬ মে রোববার

গোটা ভারত দেখলো রাজনৈতিক দায়িত্ব বোধ । আমেথির (লোকসভা) ফলাফলের দুইদিন পরে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির ঘনিষ্ট সহযোদ্ধাকে তাঁর বাড়িতে গুলি করে হত্যা করা হল । খবর পাওয়া মাত্র লক্ষৌ ছুটে যান স্মৃতি । শুধু শোক সন্তপ্ত পরিবারের পাশে দাঁড়িয়ে শোক জ্ঞাপন করেই দায় সারেন নি স্মৃতি । সুরেন্দ্র সিং এর শেষ যাত্রায় কাঁধ দিয়ে তাঁর আন্তরিকতা ও সৌজন্যের দৃষ্টান্ত স্থাপন করনেন । সহযোগীর মৃত্যু তাঁকে কাতর করে তুলেছে । তাঁর চোখে জল । কাঁধে মরদেহ নিয়ে অগুনতি লোকের মধ্য দিয়ে অন্তিম যাত্রায় শেষ শ্রদ্ধা জাজান স্মৃতি ।

প্রচার-সঙ্গীর শেষযাত্রায় সামিল হয়ে মরদেহে কাঁধ দিলেন আমেথির নব নির্বাচিত সাংসদ স্মৃতি ইরানি। তিনি নিহত সুরেন্দ্র সিংয়ের অন্তিম যাত্রায় গিয়ে নিহত নেতার পরিবারকে কথা দেন, আততায়ীকে খুঁজে বের করে চরম শাস্তি দেওয়া হবে।

শনিবার রাতে বিজেপি নেতা সুরেন্দ্র সিংকে গুলি করে হত্যার অভিযোগ ওঠে। অভিযোগ, বাড়িতে ঢুকে আততায়ীরা গুলি করে খুন করা হয় স্মতি ইরানির ঘনিষ্ঠ নেতা সুরেন্দ্র সিংকে। তাঁর খুনের খবর পেয়েই দিল্লি থেকে আমেথিতে ছুটে যান স্মৃতি। তাঁকে শেষ শ্রদ্ধা জানান তাঁর মরদেহে কাঁধ দিয়ে।


এই আমেথি এতদিন ছিল গান্ধী পরিবারের দুর্গ। সেই কংগ্রেসি দুর্গে এবার পদ্ম ফুটিয়েছেন স্মৃতি ইরানি। সেখান থেকে ইন্দিরা গান্ধী, রাজীব গান্ধী, সঞ্জয় গান্ধী, সোনিয়া গান্ধী সাংসদ হয়েছেন। ২০০৪ সাল থেকে তিনবার এই আমেথি থেকে জয়ী হয়েছিলেন রাহুল গান্ধী। কিন্তু এবার এখানে স্মৃতি ইরানির কাছে পরাজিত হন কংগ্রেস সভাপতি।আর লোকসবা ভোটের এই ফল প্রকাশের পরই খুনের ঘটনা ঘটে। স্বাভাবিকভাবেই সেই খুনের পর রাজনৈতিক রং লেগে যায়। পুলিশ এই ঘটনার তদন্তে নেমে জানার চেষ্টা চালাচ্ছে এই হত্যাকাণ্ডের পিছনে কী কারণ রয়েছে। পুলিশ জানিয়েছে, শনিবার রাতে বাড়িতে ঢুকে পয়েন্ট ব্লক রেঞ্জ থেকে গুলি করে হত্যা করা হয় তাঁকে। এদিকে এই ঘটনার তদন্তে তৎপরতার জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আমেথির নবনির্বাচিত সাংসদ জানিয়েছেন, যেখানেই লুকিয়ে থাকুক রক্ষা নেই আততাতীর। পাতালে থাকলেও তাঁকে খুঁজে বের করে চরম শাস্তির ব্যবস্থা করবেন তাঁরা। তিনি সুরেন্দ্র সিংয়ের পরিবারকে এই মর্মে কথা দিয়ে যান। প্রাথমিক তদন্তে ইতিমধ্যে সাতজনকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করেছেন তদন্তকারীরা।বিজেপি নেতা ও রাজ্য মন্ত্রী মহসিন