রবিবার, নভেম্বর ১৭, ২০১৯

২০১৯ লোকসভা নির্বাচনে বিজেপির চমক কী এইবার অক্ষয়কুমার, খিলাড়ি ও কা খিলাড়ি !

নরেন্দ্র মোদীর জনপ্রিয়তাটা নির্ভর করে ২০১৯ এর লোকসভায় কতটা স্বস্তি পাবে বিজেপি । লাখ টাকার এই প্রশ্ন এখন বিজেপির অন্দর মহলেও ফিসফাস হচ্ছে । দিকে দিকে দামামা , বিরোধী শিবির এক কাট্টা হচ্ছে বিজেপি উচ্ছেদে । মহারাষ্ট্র থেকে অসম বিজেপির বিরুদ্দে জান্ডা হাতে দল - অদল ।

বিজেপি-র আত্মবিশ্বাস আগামী লোকসভা নির্বাচনে সিংহাসন ধরে রাখার ব্যাপারে ফাটল দেখা যায় । তাই সেলেব্রিটি প্রার্থী দাঁড় করিয়ে বাজিমাত করতে চান অমিত শাহ। শোনা যাচ্ছে চলতি বছর রেকর্ড সংখ্যাক বলিউড সেলেব বিজেপিতে প্রার্থী হতে পারেন। হেমা মালিনী, কিরণ খের-রা এবারও লোকসভা নির্বাচনে লড়বেন বলে খবর।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আগামী লোকসভা নির্বাচনে বিজেপির হয়ে ভোটে লড়বেন বলিটাউনের 'খিলাড়ি' অক্ষয় কুমার। পাঞ্জাব বা দিল্লির কোনও লোকসভা কেন্দ্রে প্রার্থী হবেন অক্ষয় । কিন্তু অক্ষয় কুমার ভারতীয় নাগরিক নন, তিনি কানাডার নাগরিক। শোনা যাচ্ছে,তাঁকে ভারতের নাগরিকত্ব নেওয়ার জন্য অনুরোধ করেছে বিজেপি শিবির। অক্ষয় কুমারকে গুরুদাসপুর আসনে উপনির্বাচনে প্রার্থী করতে চাইছেন মোদী-শাহ. বিনোদ খন্নার কেন্দ্রে প্রার্থী হচ্ছেন অক্ষয় কুমার, খবর বিজেপির অন্দরে। বিজেপি সূত্রে খবর, পঞ্জাবে বিধানসভা ভোটে বিজেপি হেরেছে। এই পরিস্থিতিতে গুরুদাসপুরে এমন প্রার্থী বাছতে হবে যাঁর জিতে আসার ক্ষমতা রয়েছে। বিনোদ খন্নার জায়গায় একজন সেলিব্রিটিকেই টিকিট দিতে চাইছেন মোদী-শাহ। আর তাঁদের নজরে রয়েছেন অক্ষয় কুমার। সাম্প্রতিককালে সেনাবাহিনী নিয়ে নানা বিতর্কে অক্ষয় ভারতীয় সেনার পাশে দাঁড়িয়েছেন। মোদীর স্বচ্ছ ভারত কর্মসূচি নিয়ে ছবি টয়লেট এক প্রেম কথা-তে অভিনয় করছেন। একের পর এক দেশাত্মবোধক ছবি করছেন। নতুন প্রজন্মের 'মিস্টার ভারত' তিনিই। সর্বোপরি অক্ষয়ের ক্লিন ইমেজ। আর অক্ষয়ের ভক্তের সংখ্যাও নেহাত কম নয়। অক্ষয় যদি বিজেপির হয়ে দাঁড়ান, সেক্ষেত্রে তাঁর জয়ী হওয়ার সম্ভাবনা একশো শতাংশ। অক্ষয়ের সঙ্গেই ভাবা হচ্ছে ঋষি কাপুরকে।ট্যুইটারে বিতর্কিত মন্তব্য করে সুনাম অর্জন করেছেন ঋষি। রাজ কাপুরের ছেলেকেও তালিকায় রেখেছে বিজেপি। এর পাশাপাশি সানি দেওল, সোনু নিগম ও রবিনা ট্যান্ডনের নাম নিয়েও আলোচনা হয়েছে।

কঙ্গনা বিজেপি নেতাদের ঘনিষ্ঠ। শোনা যাচ্ছে বলিউডের এই কুইনও প্রার্থী হতে পারেন এবার।