মঙ্গলবার, জানুয়ারী ২১, ২০২০

সংবাদ সম্মেলনে অমিতের ভরসায় মোদি

ক্ষমতায় আসার পর গত পাঁচ বছরে প্রথমবারের মতো সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কোনো প্রশ্নেরই উত্তর দেননি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সব প্রশ্ন ঠেলে দিয়েছেন দলীয় প্রধান অমিত শাহর দিকে।

২০১৪ সালের লোকসভা নির্বাচনের মাধ্যমে সরকার গঠনের পর শুক্রবার প্রথমবারের মতো দিল্লিতে বিজেপি সদর দপ্তরে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে অংশ নেন মোদি। পাশে ছিলেন তার দল ক্ষমতাসীন বিজেপির সভাপতি অমিত শাহ।

কিন্তু সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তরের বদলে শুধু নিজের নির্বাচনী প্রচারণার কথাই বলেন প্রধানমন্ত্রী। আর কোনো প্রশ্ন উঠলেই তা ঠেলে দিয়েছেন দলের সভাপতির দিকে।

ইন্ডিয়া টুডে জানায়, সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে অস্বীকৃতি জানান মোদি। তার বদলে সব প্রশ্নের উত্তর দিয়েছেন অমিত।

এক পর্যায়ে কয়েকজন সাংবাদিক সরাসরি মোদিকে উদ্দেশ্য করে প্রশ্ন করলে তার জবাবেও অমিত শাহ বলেন, প্রধানমন্ত্রী তাদের প্রশ্নের জবাব দিতে বাধ্য নন।

প্রায় একই সময়ে সংবাদ সম্মেলন করেছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। এ সময় তিনি জানতে চান, সংবাদ সম্মেলন যখন মোদি ডেকেছেনই, তাহলে রাফাল চুক্তি নিয়ে কেন তিনি রাহুলের সঙ্গে বিতর্কে বসছেন না তার কারণও জানাতে হবে।