শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯

রাহুল গান্ধীসহ বিরোধীজোটের সকল নেতা শ্রীনগর এয়ারফোর্টে আটক

রাহুল গান্ধীসহ বিরোধীজোটের সকল নেতা শ্রীনগরে এয়ারফোর্টে আটক ।

ভিস্তেরা এয়ারফোর্টে ১১ জন বিরোধী নেতাসহ মিডিয়াসহ পৌছামাত্র রাহুল গান্ধীকে এয়ারফোর্টে আটকে দিল নিরাপত্তা রক্ষী । রাহুল গান্ধী যে সব রিপোর্টার সঙ্গে নিয়ে গিয়েছিলেন তাদেরকেও সরিয়ে দেওয়া হয় । ডেলিকেশনের সঙ্গে যে মিডিয়ে গিয়েছিল তাঁদেরকেও সরিয়ে দেওয়া হয় । পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে , নিরাপত্তার কারণে সহরের যেতে দেওয়া হবে না । রাহুল গান্ধীকে দলবল সহ দিল্লি পাঠিয়ে দেওয়া হচ্ছে বলে খবর ।

সংবিধানের৩৭০ধারারদের পর জম্মুকাশ্মীরের পরিস্থিতি বুঝতে রাহুল গাঁধীর নেতৃত্বে কংগ্রেস-সহ ৯টি বিরোধী দলের ১১ জন নেতা শনিবার সকালে দিল্লি থেকে বিমানে শ্রীনগর পৌঁছে গেছেন। তাঁদের উদ্দেশ্য, সেখানকার সাধারণ মানুষ ও স্থানীয় রাজনীতিকদের সঙ্গে দেখা করা ও কথা বলা। তবে শ্রীনগর বিমানবন্দরে নামার পর তাঁদের ভিতরে ঢুকতে দেওয়া হয় নি । কারণ, শ্রীনগরের উদ্দেশে বিরোধী নেতাদের রওনা হওয়ার খবর পেয়েই জম্মু-কাশ্মীরের তথ্য ও জনসংযোগ দফতর একটি টুইট করেছে। তাতে 'শ্রীনগর পরিদর্শন করে সাধারণ মানুষকে অসুবিধায় না ফেলা'র অনুরোধ জানানো হয়েছে বিরোধী নেতাদের কাছে।

বিরোধীদের প্রতিনিধিদলে রয়েছেন সিপিএম, সিপিআই, আরজেডি, এনসিপি, টিএমসি, ডিএমকের নেতারা। রাহুলের সঙ্গে রয়েছেন দুই কংগ্রেস নেতা গুলাম নবি আজাদ ও আনন্দ শর্মাও।

এ দিন জম্মু-কাশ্মীরের তথ্য ও জনসংযোগ দফতরের তরফে করা টুইটে বলা হয়েছে, ''বিচক্ষণ রাজনীতিকদের এমন কিছু করা উচিত নয়, যাতে এলাকায় ধীরে ধীরে শান্তি ফিরিয়ে আনার প্রয়াস বিঘ্নিত হয়। তাই রাজনীতিকদের অনুরোধ করা হচ্ছে, তাঁরা যেন শ্রীনগরে ঢুকে সাধারণ মানুষকে অসুবিধায় না ফেলে দেন।''