মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯

বিশ্বকাপে অভিজ্ঞদের উপরই ভরসা রেখেছে নিউজিল্যান্ড

ইংল্যান্ড বিশ্বকাপের এখনো প্রায় দুই মাস বাকি থাকতেই নিজেদের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। বিশ্বকাপে অভিজ্ঞদের উপরই ভরসা রেখেছে বর্তমান রানার্সআপরা। ১৫ সদস্যের দলে অপরিচিত মুখ কেবল ব্যাকআপ উইকেটকিপার-ব্যাটসম্যান টম ব্লান্ডেল। তিনি ছাড়া বড় কোনো চমক নেই কিউই দলে।


কেন উইলিয়ামসনকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। বুধবার সকালে ক্রাইস্টচার্চে ঘোষণা করা হয় ব্ল্যাকক্যাপদের বিশ্বকাপ স্কোয়াড।

বর্তমান রানার্সআপদের হয়ে ওপেনিং জুটিতে নামবেন মার্টিন গাপটিল ও হেনরি নিকোলস। ব্যাকআপ ওপেনার হিসেবে থাকবেন কলিন মুনরো। টপঅর্ডারে থাকছেন আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। উইকেটকিপার-ব্যাটসম্যান টম ল্যাথামের ব্যাকআপ হিসেবে থাকবেন তরুণ টম ব্লান্ডেল।

অন্যদিকে টড অ্যাস্টলকে টপকে নিউজিল্যান্ডের বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন ইস সোধি। যেখানে মূল স্পিনার হিসেবে থাকবেন মিচেল স্যান্টনার।

অভিজ্ঞ দুই পেসার ট্রেন্ট বোল্ট ও টিম সাউদির সঙ্গে আছেন ম্যাট হেনরি ও লকি ফার্গুসন। এছাড়া পেস অলরাউন্ডার হিসেবে থাকছেন কলিন ডি গ্র্যান্ডহোম ও জিমি নিশাম। ইংল্যান্ডের কন্ডিশনে দারুণ খেলার সম্ভাবনা রয়েছে বোল্ট-সাউদিদের।

বিশ্বকাপ শুরুর তৃতীয় দিনে নিজেদের প্রথম ম্যাচে নামবে উইলিয়ামসনের দল। ১ জুন শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে কিউইদের বিশ্বকাপ মিশন।

নিউজিল্যান্ড স্কোয়াড
কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেলর, হেনরি নিকোলস, টম ল্যাথাম (উইকেটকিপার), মার্টিন গাপটিল, ট্রেন্ট বোল্ট, টিম সাউদি, কলিন ডি গ্র্যান্ডহোম, ইস সোধি, মিচেল স্যান্টনার, জিমি নিশাম, কলিন মুনরো, ম্যাট হেনরি, লকি ফার্গুসন ও টম ব্লান্ডেল (উইকেটকিপার)।