বুধবার, নভেম্বর ২০, ২০১৯

পাকিস্তানে আইপিএল বন্ধ

ভারতের সঙ্গে সম্পর্কের অবনতির জেরে আইপিএল-এর সরাসরি সম্প্রসারণ করবে না পাকিস্তান। বৃহস্পতিবার এই ঘোষণা করেছেন সে দেশের তথ্য ও সম্প্রচার মন্ত্রী ফওয়াদ আহমেদ চৌধুরী।


পাকিস্তানে IPL 2019 সরাসরি সম্প্রচারের অনুমোদন দেবে না ইসলামাবাদ। স্থানীয় টিভি চ্যানেলের সাক্ষাৎকারে এমনই জানিয়েছেন মন্ত্রী। ওই অনুষ্ঠানে তিনি বলেন, 'পাকিস্তান ক্রিকেট লিগ চলাকালীন ভারতীয় সরকার ও সংস্থাগুলি পাক ক্রিকেটের সঙ্গে যে আচরণ করেছে, তার পরে পাকিস্তানে আইপিএল দেখানো কোনও ভাবেই মেনে নেওয়া যায় না।'
উল্লেখ্য, গত ফেব্রুয়ারি মাসে পুলওয়ামায় সন্ত্রাসবাদী হামলায় ৪০ জন সিআরপিএফ জওয়ান শহিদ হওয়ার জেরে পাকিস্তান ক্রিকেট লিগের সম্প্রসারণ বন্ধ করে দেয় ভারত। ওই প্রতিযোগিতা থেকে নিজেদের সরিয়ে নেয় ভারতীয় সংস্থা আইএমজি-রিলায়েন্স।
টিভি চ্যানেলের সাক্ষাৎকারে পাক মন্ত্রী ভারতীয় ক্রিকেটারদের অস্ট্রেলিয়ার বিরুদ্ধে রাঁচিতে সেনার টুপি মাথায় মাঠে নামারও কড়া সমালোচনা করেছেন। তাঁর কথায়, 'মরা ক্রিকেট ও রাজনীতিকে তফাতে রাখতে চেয়েছিলাম। কিন্তু অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সামরিক টুপি পরে ম্যাচ খেলতে নামেন ভারতীয় খেলোয়াড়রা। এই জন্য তাঁদের বিরুদ্ধে কোনও ব্যবস্থাও নেওয়া হয়নি।'

পাক মন্ত্রী ফওয়াদ আহমেদ চৌধুরী দাবি করেছেন, 'ক্রিকেট সুপারপাওয়ার' হিসেবে গণ্য পাকিস্তানে আইপিএল সম্প্রচার করা না হলে বিশাল আর্থিক লোকসানের মুখোমুখি হবেন উদ্যোক্তারা।

আগামী শনিবার চিপক স্টেডিয়ামে শুরু হতে চলেছে আইপিএল-এর ১২তম মরশুম। গত বারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচ ঘিরে এখন থেকেই তৈরি হয়েছে উন্মাদনা।