মঙ্গলবার, নভেম্বর ১৯, ২০১৯

পশ্চিমবঙ্গ থেকেও ভোটে দাঁড়াতে পারেন মোদী জি!

দিনকয়েক আগেই বুনিয়াদপুরের সভায় মমতা ব্যানার্জিকে তুলনাহীন আক্রমণ করেন নরেন্দ্র মোদী। তার অভিযোগ মমতাকে বিশ্বাস করে তিনিও থেকে গেছেন, আগে সততার প্রতীক ভাবতেন তিনিও দিদিকে যদিও প্রধানমন্ত্রী হবার পরে তার সেই ভুল ভেঙে যায়। নজিরবিহীন এই আক্রমনের পরে সভা মঞ্চ থেকেই বাংলার বিজেপির 'চাণক্য' মুকুল রায় ফাঁস করেন এবার পশ্চিমবঙ্গ থেকেও ভোটে দাঁড়াতে পারেন মোদী জি!



576638-modibonnet700.jpg


এরপরেই রাজ্য রাজনীতিতে জোর গুঞ্জন শুরু হয়ে যায়। জল্পনা কল্পনা তুঙ্গে ওঠে আর স্বাভাবিকভাবেই তৃণমূল শিবিরের কপালে চিন্তার ভাঁজ বাড়ে। দক্ষিণবঙ্গে ভোট শুরুর আগে প্রচারের পালে হাওয়া দিতে মরিয়া মুরলীধর সেন লেনের রাজ্য বিজেপি শীর্ষ নেতারা৷ তারা চাইছেন প্রচারের পাশাপাশি নরেন্দ্র মোদী ও অমিত শাহরা রোড শো করুক কলকাতায়৷ আর এই রোড শো নিয়েই জল্পনা ফের তুঙ্গে। দিনদয়াল উপাধ্যায় ভবন থেকে সম্মতি আসা সময়ের অপেক্ষা ধরে নিয়েই আশাবাদী দিলীপ ঘোষ মুকুল রায়রা রোড শোয়ের জন্য প্রস্তুতিও শুরু করে দিয়েছে।



5c1222dc1d0000250231a14c.jpeg


বুনিয়াদপুরে মুকুল রায় জানিয়েছিলেন, "বিজেপি রাজ্য শাখার পক্ষ থেকে, পশ্চিমবঙ্গ বাসীর পক্ষ থেকে, মোদীজিকে অনুরোধ করলাম যে এখান থেকে প্রার্থী হন। লোকসভা নির্বাচনে বাংলায় এখনও ৩০ টি আসনে ভোট বাকি রয়েছে। ২৩ তারিখ পাঁচটি আসনে ভোট। সেটা বাদ দিলে, এখনও ৩০ টি আসন বাকি রয়েছে। মোদীজিকে অনুরোধ করলাম যে, বাংলাকে মুক্তি দেওয়ার জন্য, মমতার জল্লাদ বাহিনীর হাত থেকে বাংলাকে মুক্ত করার জন্য এখান থেকে প্রার্থী হন। উনি শুনেছেন, হেসেছেন। কিন্তু একেবারে না বলেন নি।"



57464168.jpg


এরপরেই এবার রাজ্য বিজেপির মোদী-শাহ জুটির রোড শোএর তোড়জোড় নিয়ে সম্ভাবনা দানা বাঁধতে শুরু করেছে। অভিজ্ঞ মহল মনে করছে বিজেপির প্রার্থী তালিকা ঘোষণা হয়নি এমন বাকি তিনটি আসনে নরেন্দ্র মোদীর নাম ঘোষণা হবার সম্ভাবনা থাকলেও তা খুবই ক্ষীণ যদিও তাদেরই একাংশের মত, মুকুল রায় যখন স্বয়ং দাবি করেছেন তখন একেবারে ভিত্তিহীন না ও হতে পারে।



upnmodi-kGdB--621x414%2540LiveMint.jpg


২০১৪’র পরিস্থিতির বদল হয়েছে ফলে গো বলয় সহ উত্তরভারতে এবার ভোট বিজেপির ভাঁড়ার থেকে অনেকটাই বেরিয়ে যাবে ৷ কেন্দ্রীয় শাসক দলের নেতারাও বোঝেন তা৷ সেই ঘাটতি পূরণে এবার মোদী-শাহ জুটির পাখির চোখ পূর্ব ভারত৷ বিশেষ করে বাংলা৷ ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের ৪২ এর মধ্যে ২৩টার টার্গেটও বেঁধে দিয়েছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি৷ প্রধানমন্ত্রীর প্রচার সভাও ৬থেকে বাড়িয়ে ১৬ করা হয়েছে৷ বারংবার মোদী ও অমিত শাহ রাজ্যে সভা করায় দলের কর্মী, সমর্থকদের মধ্যে উৎসাহ উন্মাদনা বেড়েছে।



prime-minister-narendra-modi-being-offered-sweets-by-bjp-president-amit-shah-during-bjp-parliamentary-party-meeting-1533108824-29272440.jpg


দক্ষিণবঙ্গে লোকসভা আসনের সংখ্যা উত্তরবঙ্গের থেকে বেশি৷ ভোট বাকি কলকাতা সহ কৃষ্ণনগর, রানাঘাট, কলকাতর দুটি কেন্দ্র সহ যাদবপুর, দমদম, বারাসত, বসিরহাট, জয়নগর, ডায়মন্ডহারবারে৷ এগুলির বেশ কয়েকটিতে জয় আসছে ধরে নিয়েছে বঙ্গ বিজেপি তাই প্রচারে ঝড় তুলে দিতে মোদী শাহরা রোড শো করলে গেরুয়া দলের কর্মীদের উৎসাহ বেশ কয়েকগুণ বেড়ে যাবে মনে করছে শীর্ষ নেতারা। আর এসবের মাঝে যদি মোদীর নাম বাংলা থেকে প্রার্থী হিসেবে ঘোষণা হয়ে যায় তাহলে তাজ্জব হবেন না বাংলার বিশেষ মহল।