বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

ট্রিপল রিয়ার ক্যামেরা, ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা-সহ লঞ্চ হল HONOR 20I

এই ফোনের প্রধান আকর্ষণ হল এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। রয়েছে আরও এক গুচ্ছ আকর্ষণীয় ফিচার...

বুধবার চিনে এক ইভেন্টে লঞ্চ হল Honor-এর নতুন স্মার্টফোন Honor 20i। এই ফোনে রয়েছে ৬.২১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। এ ছাড়াও Honor 20i-এ রয়েছে Snapdragon ৭১০ চিপসেট, ৬ জিবি RAM আর ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ। এই ফোনের প্রধান আকর্ষণ হল এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। এ বার জেনে নেওয়া যাক Honor 20i-এর স্পেসিফিকেশান।

Honor 20i-এর স্পেসিফিকেশান:

১) ৬.২১ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। ফোনের উপরে রয়েছে একটি ওয়াটারড্রপ নচ। এই ফোনের স্ক্রিন টু বডি রেশিও ৮৫ শতাংশেরও বেশি।

২) ৬ জিবি RAM + ২৫৬ জিবি ইন্টার্নাল স্টোরেজ পাওয়া যাবে Honor 20i-এ। ফোনের ইন্টার্নাল স্টোরেজ MicroSD কার্ডের সাহায্যে ৫১২ জিবি পর্যন্ত বাড়িয়ে নেওয়া যাবে।

৩) Android ৯.০ (Pie) অপারেটিং সিস্টেমের উপরেই চলবে সংস্থার EMUI ৯ স্কিন। এর সঙ্গেই রয়েছে Snapdragon ৭১০ চিপসেট।

৪) ছবি তোলার জন্য থাকছে ২৪ মেগাপিক্সেল (প্রাইমারি সেন্সার) + ৮ মেগাপিক্সেল (আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা) + ২ মেগাপিক্সেলের (ডেপথ সেন্সর) ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ আর ৩২ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

৫) এই ফোনে থাকছে ৩,৪০০ mAh-এর নন রিমুভেবল ব্যাটারি। সঙ্গে থাকছে ফাস্ট চার্জিং-এর সুবিধা। কানেক্টিভিটির জন্য থাকছে 4G LTE, Wi-Fi 802.11ac, Bluetooth v5.0, GPS/ A-GPS আর একটি USB Type-C port।

৬) ফোনের পিছন দিকে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। নীল, লাল ও কালো রঙে পাওয়া যাবে এই স্মার্টফোন।

৭) আপাতত শুধুমাত্র চিনা বাজারে লঞ্চ করলেও খুব শীঘ্রই বিশ্বের অন্যান্য দেশেও লঞ্চ হবে এই স্মার্টফোন। তবে ভারতের বাজারে কবে আর কত দামে Honor 20i লঞ্চ হবে, তা এখনও জানা যায়নি।