শুক্রবার, নভেম্বর ২২, ২০১৯

কাশ্মীর নিয়ে লোকসভায় উত্তাপ ছড়ানো অধীর চৌধুরীর মন্তব্যে বেকায়দায়কংগ্রেস

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে অধীর চৌধুরী । আজ লোকসভায় বিজেপির হাতে কংগ্রেসের বিরুদ্ধেই তুলে দিয়েছে শাণিত অস্ত্র । অধীর চৌধুরী এদিন প্রশ্ন তোলেন, সরকার স্পষ্ট করুক যে কাশ্মীর এদেশের অভ্যন্তরীণ বিষয় নাকি দ্বিপাক্ষিক বিষয়।

সিমলা চুক্তি ও লাহোর চুক্তির প্রসঙ্গ তিনি এই মর্মেই উত্থাপন করেন। এই প্রশ্নে রীতিমতো অস্বোয়াস্তি বোধ করেন স্বয়ং সোনিয়া গান্ধী ।

এর জবাবেই অমিত শাহ বলেন,

  • জম্মু ও কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অংশ। আর এ নিয়ে বিজেপিকে আগ্রাসনের খোঁচা কংগ্রেস দিতেই , অমিত শাহ জবাব দেন, 'জান দে দেঙ্গে'কাশ্মীরের জন্য।

টুইটারে এই মুহূর্তে 'হাই ট্রেন্ড' এর মধ্যে উঠে আসছে 'হ্যাশট্যাগ অধীর রঞ্জন চৌধুরী'। কেউ বলছেন সংসদে আজ কাশ্মীর নিয়ে তাঁর বক্তব্যকে এবার ব্যবহার করবে পাকিস্তান, কেউ বলছেন কংগ্রেসের ফলাফল গোটে দেশের নিরিখে আরও খারাপ করতে এগিয়ে এসেছেন তিনি। অনেকেই দাবি করেছেন, নিজের গোলপোস্টেই কংগ্রেস আজ গোল মেরেছে অধীর রঞ্জন চৌধুরীকে দিয়ে! একনজের দেখে নেওয়া যাক, টুইটারে দিনভোর অধীর রঞ্জন চৌধুরীর বক্তব্য নিয়ে কী উঠে এলো।

কেউ কেউ মন্তব্য করেন, যে অধীর রঞ্জয় চৌধুরী যা বলেছেন, তা নিজের পায়ে নিজে কুড়ুল মারার মতো। এটা হাস্যকর আপাতভাবে হলেও, তা আসলে অত্যন্ত ভয়ানক বিষয়।