বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

কাশ্মীর নিয়ে কার্যত ভারতবিরোধী অবস্থান মেহবুবা মুফতির

কাশ্মীর থেকে ৩৫-এ ধারা কোনও ভাবেই তুলে নেওয়া যাবে না। রীতিমতো হুঁশিয়ারি দিয়ে কেন্দ্রকে সতর্ক করলেন পিডিপি নেত্রী মেহবুবা মুফতি। তিনি বলেছেন সংবিধানের এই ধারা ফিরিয়ে নিলে আগুনের সঙ্গে খেলা করতে চাইছে কেন্দ্র। শ্রীনগরে একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মেহবুবা মুফতি দলের নেতা কর্মীদের বড় লড়াইয়ের জন্য প্রস্তুত থাকতে বলেছেন। দলের নেতাদের তিনি বলেছে সংবিধানের ৩৫(এ) ধারা রক্ষার জন্য সবরকম লড়াইযের জন্য তাঁদের প্রস্তুত থাকতে হবে। কেউ এই ধারায় কোনওরকম পরিবর্তন করতে চাইলে শুধু তার হাতই নয় তাঁকে জীবন্ত জ্বালিতে দেওয়া হবে বলে রীতি মত হুঁশিয়ারি দিয়েছেন কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী। কাশ্মীরের বিশেষ মর্যাদার উপর কেউ আঘাত হানার চেষ্টা করলে তিনি জীবন বাজি রেখে লড়াই চালিয়ে যাবেন বলে জানিয়েছেন। মুফতির দাবি পিডিপি নেতাদের নানাভাবে হেনস্থা করার চেষ্টা চালিয়ে যাচ্ছে দিল্লি সরকার। কারণ তাঁরা জানেন কাশ্মীরের অধিকার রক্ষায় দেওয়ালের মতো দাঁড়িয়ে রয়েছে একমাত্র পিডিপি। কোনওভাবেই তাঁরা কাশ্মীরের স্বার্থে আঘাত হানতে দেবেন না মুফতি ।

শর্ত না রাখলে কাশ্মীর আর ভারতের সঙ্গে থাকবে না: বিজেপির জোট সঙ্গী ছিলেন কিছুদিন আগে পর্যন্তও। কিন্তু এখন সাপে-নেউলে সম্পর্ক।

এর আগেও বিস্ফোরক মন্তব্য করেছিলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

বলেছিলেন , 'জম্মু-কাশ্মীর যে শর্তে ভারতের সঙ্গে যুক্ত রয়েছে, সেগুলি যদি উঠিয়ে নেওয়া হয়, তাহলে ভারতের সঙ্গে কোনও সম্পর্কই রাখবে না কাশ্মীর।'

এই সময় ডিজিটাল ডেস্ক: বিজেপির জোট সঙ্গী ছিলেন কিছুদিন আগে পর্যন্তও।

কিন্তু এখন কার্যত সাপে-নেউলে সম্পর্ক। এরই মধ্যে আবারও বিস্ফোরক মন্তব্য করলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

বললেন, 'জম্মু-কাশ্মীর যে শর্তে ভারতের সঙ্গে যুক্ত রয়েছে, সেগুলি যদি উঠিয়ে নেওয়া হয়, তাহলে ভারতের সঙ্গে কোনও সম্পর্কই রাখবে না কাশ্মীর।'

সূত্র -oneindia.com