বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

কংগ্রেস সভাপতি হতে রাজি আসলাম খান

ভারতের সাবেক হকি তারকা ও কংগ্রেস সরকারের সাবেক কেন্দ্রীয় মন্ত্রী আসলাম শের খান জানিয়েছে, রাহুল গান্ধী কংগ্রেস সভাপতির পদ থেকে সরে দাড়ালে তিনি সেই পদে আসতে প্রস্তুত। এক চিঠিতে নিজেই এমন প্রস্তাব দিয়েছেন কংগ্রেস হাইকমান্ডকে।

এবারের লোকসভা নির্বাচনে কংগ্রেসের ভরাডুবির দায় নিয়ে দলীয় সভাপতির পদ থেকে রাহুল সরে দাঁড়াতে চাইলে, সেই জায়গায় আসার প্রস্তাব করেন আসলাম খান। কংগ্রেস নেতৃত্বকে চিঠি লিখে এই কথা তিনি জানান।

আসলাম শের খান বলেছেন, ‘রাহুল বলেছিলেন নেহরু-গান্ধী পরিবারের বাইরে থেকে কাউকে কংগ্রেস সভাপতি পদে জন্য বেছে নিতে। তাই আমি জানাই যে, দু বছরের জন্য এই দায়িত্ব নিতে আমি প্রস্তুত। রাহুল যদি সভাপতির কাজ চালিয়ে যান, তাহলে তো খুবই ভালো, তবে যদি তিনি ছেড়ে দেন, তাহলে আমি এই দায়িত্ব নিতে চাই।’

কংগ্রেস দলের একটা পরিবর্তন প্রয়োজন বলেও মন্তব্য করেছেন আসলাম শের খান। কোনও ব্যক্তিগত সুবিধার জন্য নয়, কংগ্রেসের স্বার্থের কথা ভেবেই তিনি এই দায়িত্ব নেওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেন বলে জানিয়েছেন এই অলিম্পিয়ান।

আসলাম শের খান ভারতীয় হকি দলের সাবেক তারকা খেলোয়াড়। ১৯৭৫ সালের হকি বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের সদস্য তিনি। ভারতের হলে খেলেছেন ১৯৭২ সালের মিউনিখ অলিম্পিক গেমসেও।