বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

উত্তরাখণ্ডের জঙ্গলে 'Man vs Wild'-এর শুটিং করলেন ভারতের প্রধানমন্ত্রী

ডিসকভারি (Discovery) চ্যানেল খ্যাত 'Man vs Wild'-এর সঞ্চালক বেয়ার গ্রিলসকে কে না চেনেন ! জনপ্রিয় সঞ্চালক, জঙ্গলে জঙ্গলে ঘুরে বেড়িয়ে বিভিন্ন অ্যাডভেঞ্চারের মুহূর্ত তুলে ধরেন দর্শকদের জন্য। এবার এদেশের জঙ্গলে বেয়ার গ্রিলস। উত্তরাখণ্ডের জঙ্গলে 'Man vs Wild'-এর শ্যুটিং করলেন তিনি। তবে সঙ্গী, স্বয়ং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র দামোদরদাস মোদী কে সঙ্গে নিয়ে জঙ্গল অ্যাডভেঞ্চারে করলেন গ্রিলস। । ১২ অগাস্ট Man vs Wild-এর এপিসোডে উত্তরাখণ্ডের জঙ্গলে অ্য়াডভেঞ্চারের খোঁজে দেখা যাবে বিয়ার গ্রিলস ও প্রধানমন্ত্রী মোদীকে। নিজের টুইটার অ্যাকাউন্টে সেই এপিসোডের ট্রেলার শেয়ার করেছেন গ্রিলস। একইসঙ্গে ১৮০টি দেশে সম্প্রচারিত হবে এই ভিডিয়ো। উত্তরাখণ্ডের জিম করবেট জঙ্গলে গ্রিলসের সঙ্গেই বাঘ নিয়ে হওয়া তথ্যচিত্রে সামিল হয়েছেন প্রধানমন্ত্রী মোদী। শুধু তাই নয়, জঙ্গলের নদী পার করা থেকে 'রিভার র‌্যাফ্টিং' করতেও দেখা যাবে প্রধানমন্ত্রীকে। ট্রেলারে দেখা গেছে, গ্রিলস প্রধানমন্ত্রীকে বলছেন, ‘আপনি এ দেশের সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি। আমার কাজ, জঙ্গলে আপনাকে নিরাপদ রাখা।’

ভারতের প্রধানমন্ত্রীকে সঙ্গে নিয়ে গ্রিলসের এই অ্যাডভেঞ্চারের এপিসোড সম্প্রচারিত হবে আগামী ১২ অগাস্ট রাত ন’টা থেকে। ১৮০ দেশে দেখানো হবে সেই শো। আর সেই শো-তে গ্রিলসের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে ঘুরতে দেখা যাবে নরেন্দ্র মোদীকে।

‘ম্যান ভার্সেস ওয়াইল্ড’-এর এপিসোডের ব্যাপারে এই সব তথ্য নিজের টুইটার হ্যান্ডল থেকে টুইট করে জানিয়েছেন বেয়ার গ্রিলস। সঙ্গে পোস্ট করেছেন সেই এপিসোডের একটি টিজারও। সঙ্গে তিনি জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সময় কাটাতে পেরে সম্মানিত বোধ করছেন তিনি।

এই শোয়ের ব্যাপারে এক বিবৃতিতে প্রধানমন্ত্রী বলেছেন, ‘‘বছরের পর বছর ধরে জঙ্গলে-পাহাড়ে প্রকৃতির মধ্যে থেকেছি আমি। আমার জীবনে এ সবের প্রভাব অপরিসীম। রাজনীতির বাইরে আমার জীবন নিয়ে বিশেষ শোয়ের কথা বলা হল, তখনই আমি এতে অংশগ্রহণ করার জন্য দারুণ আগ্রহী হয়ে পড়ি।’’ তিনি আরও বলেছেন, ‘‘বিশ্ববাসীর কাছে ভারতের পরিবেশের ঐতিহ্য ও পরিবেশ সংরক্ষণের গুরুত্ব তুলে ধরার এ এক দারুণ সুযোগ।