বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

‘অর্ডার অফ জায়েদ’ আমিরশাহীর সর্বোচ্চ সম্মান পাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

‘অর্ডার অফ জায়েদ’ আমিরশাহীর সর্বোচ্চ সম্মান পাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ।২৩ আগস্ট যাচ্ছেন সংযুক্ত আরবআমীর শাহী। দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং বিশ্বের নানা বিষয় নিয়ে দুদেশের মধ্যে এই সফরে আলোচনা হবে বলে সূত্রের খবর। এই সফর অন্য দিক থেকেও গুরুত্বপূর্ণ। সংযুক্ত আরবআমীর শাহী তাদের সর্বোচ্চ নাগরিক সম্মান 'Order of Zayed' দিয়ে মোদীকে স্বাগত জানাবে।

২৪ অগাস্ট সংযুক্ত আরব আমীর শাহী থেকে প্রধানমন্ত্রী যাবেন বাহারিনে। সেখানে তিনি যাবেন দুদিনের জন্য। ভারতের কোনও প্রধানমন্ত্রী সেদেশে প্রথমবার যাবেন।

গত এপ্রিলে সংযুক্ত আরবআমীর শাহী মোদীকে সর্বোচ্চ সম্মান দেওয়ার কথা জানিয়েছিল। দ্বিপাক্ষিক সম্পর্কের উন্নতিতে গুরুত্ব দেওয়ার জন্য। ইউএইউ-র প্রতিষ্ঠাতা শেখ জায়েদ বিন সুলতান অল নাহেনের নাম অনুসারে এই পুরস্কার দেওয়া হয়।

প্রধানমন্ত্রী এই সফরে আবুধাবিতে ক্রাউন প্রিন্স শেখ মহম্মদ বিন জায়েদ অল নাহানের সঙ্গেও কথা বলবেন দ্বিপাক্ষিক ও আঞ্চলিক সহযোগিতা উন্নতির লক্ষ্যে। গত কয়েকবছর ধরে ভারত ও ইউএই-র মধ্যে সম্পর্কের গ্রাফ ঊর্ধ্বমুখী। এই দেশ ভারতের তৃতীয় বৃহত্তম বাণিজ্যিক সহযোগী।অন্যদিকে বাহারিনে প্রধানমন্ত্রী কথা বলবেন সেখানকার রাজা শেখ খালিফা বিন সলমন অল খালিফার সঙ্গে। এই সফরে প্রধানমন্ত্রী মানামায় একটি কৃষ্ণ মন্দির নতুন করে গড়ে তোলার কাজের সূচনা করবেন।



source: oneindia.com