বৃহস্পতিবার, নভেম্বর ১৪, ২০১৯

অভিনয় ছেড়ে দেওয়া সেই অভিনেত্রী এখন গুগলপ্রধান

এক সময়ের জনপ্রিয় বলিউড অভিনেত্রী ময়ূরী কঙ্গো। নাম শুনে চিনতে না পারলেও তার ছবির গান শুনে তাকে নিশ্চয়ই চিনতে পারবেন। ১৯৯৬ সালে ‘পাপা কেহতে হ্যায়’ ছবির ‘ঘর সে নিকালতে হি’ গানের দৃশ্যায়নে নজর কেড়েছিলেন ময়ূরী। কিন্তু হুট করে ২০০০ সালের পর অভিনয় ছেড়ে দেন তিনি। সম্প্রতি আবার ভারতে ফিরেছেন ময়ূরী। তবে অভিনেত্রী হিসেবে নয়, ভারতের গুগল ইন্ডাস্ট্রির প্রধান হিসেবে।

প্রাক্তন এই অভিনেত্রী অজয় দেবগণ, ববি দেওল, আরশাদ ওয়ারসির মতো বহু অভিনেতার সঙ্গেই কাজ করেছেন। অভিনয় ছেড়ে দেওয়ার পর অবশ্য আরো বেশ কিছু কোম্পানিতে চাকরি করেছেন ময়ূরী। পারফরমিক্স নামে একটি কোম্পানিতে ডিরেক্টর, ডিজিটাসের অ্যাসোসিয়েট ডিরেক্টর পদে এবং মিডিয়া ও জেনিথ কোম্পানিতে কাজ করেছেন ময়ূরী।

ময়ূরীর প্রথম ছবি ‘নাসিম’ মুক্তি পায় ১৯৯৫ সালে। ওই বছরই জাতীয় পুরস্কার পায় ছবিটি। এছাড়া বেশ কিছু টেলিভিশন ধারাবাহিকেও অভিনয় করেছিলেন তিনি। সেগুলোর মধ্যে ‘কহি কিসি রোজ’, ‘কিটি পার্টি’, ‘কেয়া হাদসা কেয়া হকিকত’, ‘কারিশমা: দ্য মিরাকলস অব ডেসটিনি’ উল্লেখযোগ্য। অজয় দেবগন, অনুপম খের, আরশাদ ওয়ারসি, শক্তি কাপুর, ববি দেওল, রানী মুখার্জি, চন্দ্রচূড় সিংয়ের মতো অভিনয়শিল্পীদের সঙ্গে কাজ করেছেন ময়ূরী।

অভিনয় ছেড়ে দেওয়া সেই অভিনেত্রী এখন গুগলপ্রধান

অভিনয় করার জন্য আইআইটি কানপুরে পড়ার সময় কোর্স শেষ না করেই মুম্বাই চলে গিয়েছিলেন অভিনেত্রী ময়ূরী কঙ্গো। জুগল হংসরাজের সঙ্গে ‘পাপা কেহতে হ্যায়’ করার পর ময়ূরী দর্শকের মন জয় করে নেন। এরপর বাদল, হোগি পেয়ার কি জিত ছবিতেও কাজ করেছিলেন তিনি।